Janata Bank Job Circular 2020 | www.jb.com apply online

Janata Bank Job Circular 2020 has been published in some days ago in their official website www.jb.com. Recently Janata Bank Limited was publish a brand new fresh bank Job Circular in 2020, Today we want to share with you the latest Janata Bank jobs which is published the recruitment notice at the official website.

Janata Bank Limited Job Circular

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভূক্ত জনতা ব্যাংক লিমিটেড এ “সিনিয়র অফিসার (প্রকৌশল) – ইলেকট্রিক্যাল/ টেক্সটাইল/ আর্কিটেকটচার/লেদার টেকনোলজি” এর ২০১৮ সাল ভিত্তিক ০৯টি শুন্য পদে নিয়োগের নিমিত্তে প্যানেল প্রস্তুতের জন্য জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর ৯ম গ্রেড (বেতন স্কেল ৮২২,০০০/- – – ৯৫৩,০৬০/-) অনুসারে নিম্নবর্ণিত শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে) এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে:

পদের নাম ও পদ সংখ্যা

  • সিনিয়র অফিসার (প্রকৌশল)-ইলেকক্রিক্যাল ১টি।
  • সিনিয়র অফিসার (প্রকৌশল)-টেক্সটাইল ৬টি।
  • সিনিয়র অফিসার (প্রকৌশল)-আর্কিটেকটচার ১টি।
  • সিনিয়র অফিসার (প্রকৌশল)-লেদার টেকনোলজি ১টি সর্বমোট ৯টি

Educational qualification of Janata Bank Job (শিক্ষাগত যোগ্যতা)

(ক) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীম্মাসমূহে ন্যুনতম ০২(দুই)টিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে । কোন পর্যায়েই ৩য় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না । গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারী নীতিমালা প্রযোজ্য হবে ।

(খ) গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন নং শিম/শা৪১১/৫-১(অংশ)/৫৮২ ও শিম/শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ অনুযায়ী বর্তমান প্রচলিত জিপিএ বা ক্ষেত্রমত, সিজিপিএ এর বিপরীতে পূর্বের ১ম ও ২য় বিভাগ/শ্রেণি নিম্নরূপে নির্ধারিত হবে।

(১) এস.এস.সি বা সমমান এবং এইচ.এস.সি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে-জিপিএ ৩.০০ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ

জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কম দ্বিতীয় বিভাগ

(২) অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে-

অর্জিত সিজিপিএ সমতুল্য শ্রেণি/বিভাগ
৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট স্কেলে
৩.০০ বা তদূর্ধ্ব ৩.৭৫ বা তদূর্ধ্ব প্রথম বিভাগ/শ্রেণি
২.২৫ বা তদুরধ্ব ৩.০০ এর কম ২.৮১৩ বা তদুধ্ব ৩.৭৫ এর কম দ্বিতীয় বিভাগ/শেণি

বয়স ০১/০৭/২০১৯ তারিখে :

ক) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।

খ) মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর ।

আবেদনপত্র পুরণ ও ফি প্রদানের শেষ তারিখ : ২৩ /০৬/২০২০ তারিখ, রাত ১১.৫৯ টা।

আবেদন ফি এর পরিমাণ : পরীক্ষার ফি অফেরতযোগ্য টা:২০০/-টাকা দুইশত মাত্র) যা ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর 71106101091০৬/89 “রকেট’ এর মাধ্যমে প্রদান করতে হবে।

Janata Bank Limited Job Apply Process

শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট https://erecruitment.bb.org.bd-এ পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন দাখিলের সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে ।

১. প্রার্থীর বিবরণ : প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসনি অথবা সমমানের সনদে যেভাবে লেখা আছে আবেদনে ঠিক সেভাবে লিখতে হবে ।

২. প্রার্থীর স্থায়ী ঠিকানা : প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে । তবে অবিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন দাখিলের পরে বিবাহবদ্ধনে আবদ্ধ হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন ।

৩. ছবি ও স্বাক্ষর : নতুন আবেদনকারী প্রার্থীদেরকে অবশ্যই erecruitment.bb.org.bd এ ছবি ও
স্বাক্ষরের জন্য নির্ধারিত স্থানে বর্ণিত নির্দেশনা অনুযায়ী ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে ।

৪. অর্জিত ডিগ্রীর ফলাফলের তারিখ : erecruitment.bb.org.bd এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রীর ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে ।

৫. বিদেশী ডিগ্রীপ্রাপ্ত প্রার্থী : প্রার্থী হলে দেশীয় সংশ্রিষ্ট শিক্ষা বোর্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী প্রাপ্ত হলে দেশীয় স বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় কমিশন/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রী ও ফলাফলের (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে । অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

৬. আবেদন ফি প্রদান পদ্ধতি আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে ওয়েবসাইটটি ভিজিট করতে হবে।

৭. পদ্ধতিতে একজন আবেদনকারী এজেন্ট অথবা নিজের একাউন্ট এর মাধ্যমে নির্ধারিত ১ম অংশ [হাইফেনের(-) পূর্বের অংশ] এর বিপরীতে আবেদন ফি প্রদান করবেন । একজন প্রার্থী প্রাপ্ত হলেই তার আবেদন যথাযথভাবে সম্পন হয়েছে বলে বিবেচিত হবে । এ আবেদন করার পর প্রাপ্ত আবেদন পত্রটি টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোনো অবস্থাতেই সরবরাহ করা হবে না।

You may like this, See More Bank Jobs

৮. প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ছবি, স্বাক্ষরসহ অন্যান্য তথ্য অত্যন্ত সতর্কতার সাথে নির্ভলভাবে নিজে পূরণ করতে হবে । প্রদত্ত সার্বিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যাদি সাপেক্ষে প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে ।

৯. প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট ও দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে । উল্লেখ্য, প্রার্থীদের অবহিতকরণের জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ হতে এসএমএস/ইমেইল/ফোন/পত্র প্রেরণ বা অন্য কোনো মাধ্যমে কোনো প্রকার যোগাযোগ করা হবে না।

১০. প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

Data Entry Control Supervisor Job of Janata Bank

data entry job circular of janata bank
data entry job circular of janata bank

Janata Bank Limited Job Circular Images

Janata Bank Limited Job Circular
Janata Bank Limited Job Circular

Janata Bank Job Circular
Janata Bank Job Circular

১১. প্রার্থীদেরকে আবেদনের সময় কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রা্থীগণকে অনলাইন আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ সনদ/প্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার দিন জমা দিতে হবে । প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনো ভুল ধরা পড়লে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না।

তাছাড়া, মৌখিক পরীক্ষা শেষে মেধাতালিকা্র স্তরতিকালেও যদি কোনো প্রকার গুরুতর ক্রটি/অসঙ্গতি (যেমন : স্রাতক (সম্মান)/শ্লাতকোত্তর পরীম্মার ফল প্রকাশের তারিখ, জন্ম তারিখ, নাগরিকত সনদ ইত্যাদি) পরিলক্ষিত হলে বা অসম্পূর্ণ/অসত্য তথ্য পাওয়া গেলে প্রার্থীকে তালিকাভুক্ত করা হবে না।

১২. চাকুরীরত প্রার্থীদেরকে তাদের নিয়োগকারী কর্তৃপক্ষের পূর্বানুমোদনত্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন উক্ত অনুমোদনের কপি প্রদর্শন করতে হবে ।

১৩. নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারী সর্বশেষ নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে ।

১৪. সংশ্রিষ্ট ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানসমূহ প্রার্থীদের নিয়োগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সত্রক্ষণ করে ।

১৫. মেধাতালিকা শুধুমাত্র এ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ২০১৮ সাল ভিত্তিক ০৯টি শূন্যপদের জন্য প্রযোজ্য হবে। সংশিষ্ট ব্যাংকে ৩১/১২/২০১৮ তারিখের পরে শূন্য হওয়া পদের জন্য এ মেধাতালিকা হতে প্রার্থী নির্বাচন করা হবে না।

বিশেষ দ্রষ্টব্য : শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ঠ সময় নিয়ে আবেদনপত্র পুরণ ও নির্ধারিত ফি প্রদানকরতঃ হার্ডকপি আকারে সংরক্ষণ করার জন্য পরামর্শ দেয়া যাচ্ছে।

About Government Jobs Website

বিডি গর্ভমেন্ট জব – www.bd-govtjob.com- একটি সেরা জবস নিউজ পোর্টাল ওয়েবসাইট আমরা এখান থেকে 2020 সালের সমস্ত সরকারী চাকরী বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। আমরা ২০২০ সালে বাংলাদেশের সরকারি চাকরি, বাংলাদেশ বিপিএসসি-তে সরকারি চাকুরী, বাংলাদেশের আন্তর্জাতিক সংস্থায় চাকরী, বাংলাদেশ ২০২০ সালের এনজিও জব সার্কুলার, বাংলাদেশে আন্তর্জাতিক সংস্থায় চাকরি, বাংলাদেশে বিশ্ববিদ্যালয় শিক্ষার চাকরি ইত্যাদির মতো সকল শ্রেণীর চাকরির বিজ্ঞাপন সরবরাহ করছি।

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চাকরি, বাংলাদেশে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চাকুরী, বাংলাদেশের আন্তর্জাতিক মানের চাকুরী, বাংলাদেশ দূতাবাসের চাকরী, প্রথম আলোর চাকরীর খবর সহ সর্বাধিক এবং সাম্প্রতিক সকল ধরনের চাকরি, বাংলাদেশ এয়ারলাইন্সের চাকরি এবং আরও অনেক চাকরী। এখানে পাবেন একদম বিনামূল্যে।

শুধু আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন পাশাপাশি আমাদের ফেসবুক পেজটিতে লাইক দিয়ে প্রতিদিন নতুন নতুন আপডেট চাকরীর খবর পেতে একটিভ থাকুন আমাদের ফেসবুক পেজের সাথে । আশা করি সব সময় চাকরির নতুন নতুন বিজ্ঞপ্তি পেয়ে আপনি উপকৃত হবেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

error: Content is protected !!